২০২০ সালে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে জনপ্রিয় কিছু তারকাদের হারিয়েছে

আন্তর্জাতিক বলিউড

ঢাকা (২ জানুয়ারি ২০২১) : করোনা মহামারির ২০২০ সালে বলিউড ইন্ডাস্ট্রি তাদের বেশ জনপ্রিয় কিছু তারকাদের একের পর এক হারিয়ে ফেলে, যাদের অকাল প্রয়াণ গভীরভাবে দাগ কেটে গিয়েছে এই হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে।
সুশান্ত সিং রাজপুত : বাসু চ্যাটার্জীর প্রয়ানের ১০দিন পর সিনেমা প্রেমীরা আবার বাকরুদ্ধ। গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করলেন সুশান্ত সিং রাজপুত।
সরোজ খান : বলিউড যার পায়ের তালে, কোমরের ঠুমকায় নাচ শিখেছে, সেই কোরিওগ্রাফার সরোজ খানের মৃত্যু হয় গত ৩ জুলাই। ৭১ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তার।
জগদীপ : ৮ জুলাই রাত ৮টা নাগাদ বান্দ্রায় নিজের বাড়িতেই মারা গেলেন বলিউডের খ্যাতনামা বর্ষীয়ান অভিনেতা জগদীপ।
এসপি বালাসুব্রহ্মণ্যম : পাঁচ দশকের সংগীত জীবনে শ্রোতাদের একের পর এক জনপ্রিয় গান দিয়ে মুগ্ধ করে রেখেছিলেন যে মানুষটি, তিনি এসপি বালাসুব্রহ্মণ্যম। নব্বইয়ের দশকে তার কন্ঠে ‘সাজন’ ছবিতে গাওয়া ‘বহুত প্যায়ার করতে হ্যায়’, ‘তুমসে মিলনে কি তমন্না হ্যায়’, ‘পহেলি বার মিলে হ্যায়’ আজও শ্রোতাদের মনে ভাস্বর।
ফারাজ খান : দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার পর ৩ অক্টোবর বেঙ্গালুরুর এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বলিউড অভিনেতা ফারাজ খান।
ইরফান খান : ২০২০ সালে বলিউডের তারকাদের মধ্যে মৃত্যুর প্রথম পথযাত্রি ইরফান খান। মরণব্যাধি ক্যান্সারের কাছে হেরে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন বলিউডের অন্যতম সেরা এই অভিনেতা।
ঋষি কাপুর : ইরফান খানের মৃত্যুর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই সিনেমা প্রেমীদের জন্য আরেকটি দুঃসংবাদ। ৩০ এপ্রিল- পরপারে পাড়ি দিলেন বলিউডের আরেক কিংবদন্তী অভিনেতা ঋষি কাপুর।
ওয়াজিদ খান : দুই তারকার শোক কাটিয়ে উঠতে না উঠতেই এলো সংগীত পরিচালক ওয়াজিদ খানের মৃত্যুসংবাদ। ১ জুন গভীর রাতে মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মাত্র ৪২ বছর বয়সে মারা যান সালমান খানের ‘দাবাং’ খ্যাত এই সুরকার।
বাসু চ্যাটার্জি : সংগীত পরিচালক ওয়াজিদ খান মারা যাওয়ার তিনদিন পরেই ৪ জুন চলে গেলেন বর্ষীয়ান চলচ্চিত্র পরিচালক ও চিত্রনাট্যকার বাসু চ্যাটার্জী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *