২২ বছরের কলেজছাত্রী খাদিজা এখন পুরুষ!

জীবনযাপন

নিউজ মিডিয়া ২৪: সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় পুরুষে রুপান্তরিত হয়েছেন এক নারী। এ ঘটনায় ২২ বছর বয়সী খাদিজা পারভীন সেতুর (২২) নতুন নাম রাখা হয়েছে সাহুল সিদ্দিকী।

উপজেলা সদরের দক্ষিণ পাড়ায় ওই বাড়িতে তাকে দেখার জন্য ভিড় লেগেই আছে।

খাদিজা সমকালকে জানান, গত ৩০ মার্চ তিনি ঘুম থেকে উঠে তার লিঙ্গ পরিবর্তনের বিষয়টি টের পান। পরে ঢাকায় একজন অভিজ্ঞ চিকিৎসকের কাছে গেলে তিনি তার নারী থেকে পুরুষে রূপান্তরিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। বাড়িতে আসলে বৃহস্পতিবার রাতে ঘটনা বাবা-মাকে জানান খাদিজা।

জানা গেছে, সাবেক সেনা সদস্য হাসমত আলী ওরফে শীতল মিঞার তিন মেয়ের মধ্যে ছোট মেয়ে খাদিজা পারভীন সেতু স্থানীয় স্কুল ও কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করে ঢাকার একটি বেসরকারি টেক্সটাইল কলেজে ভর্তি হন।

সেখানে মেসে থাকার সময় হঠাৎ করে তার শারীরিক ও আচরণগত পরিবর্তন আসতে থাকে। তার বন্ধুরা বিষয়টি লক্ষ্য করে একজন চিকিৎসকের কাছে যাওয়ার পরামর্শ দেন।খাদিজার বাবা হাসমত আলী ও মা নাজমা খাতুন জানান, তারা তাদের মেয়ে খাদিজার পুরুষ হয়ে ওঠার বিষয়টি শারীরিকভাবে দেখার পর নিশ্চিত হয়েছেন।এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এহিয়া কামাল জানান, হরমনজনিত কারণে নারী থেকে পুরুষ হওয়ার দৈহিক পরিবর্তন অস্বাভাবিক নয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *