২৪ ঘণ্টার মধ্যে বাংলাদেশে ফ্রান্সের দূতাবাস বন্ধে ও প্রেসিডেন্টকে ক্ষমা চাইতে হবে -হেফাজতে ইসলাম বাংলাদেশ

এক্সক্লুসভি

ঢাকা ,( নভেম্বর, ২০২০) : ২৪ ঘণ্টার মধ্যে বাংলাদেশে ফ্রান্সের দূতাবাস বন্ধের দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। একইসঙ্গে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে ক্ষমা চাইতে হবে বলেও দাবি জানানো হয়েছে। ফ্রান্সে মহানবী হজরত মোহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সোমবার ( নভেম্বর) দুপুরে রাজধানীর শান্তিনগর মোড়ে এক সমাবেশে এই কথা বলেন হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরী।

সমাবেশে বাবুনগরী বলেন, ‘আমরা চাই আমাদের সরকার আরও ১০০ বছর থাকুক। কিন্তু আমাদের দাবি পূরণ করে ক্ষমতায় থাকতে হবে। সাংবাদিক, গোয়েন্দা বাহিনীর প্রতি শুকরিয়া আদায় করছি। আপনাদের কথা রক্ষা করে এখানেই থেমে গেলাম। প্রয়োজনে আগামী কর্মসূচিতে এখানে থামবো না। ফ্রান্সের দূতাবাসকে টুকরো টুকরো করিয়ে ছাড়বো, ইনশাল্লাহ।

তিনি বলেন, ‘ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেন। আমরা মাঠে নেমে গেছি। হেফাজতে ইসলামের আরও দাবি আছে, সেগুলো পূরণ করতে হবে।

হেফাজতে পরবর্তী কর্মসূচি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হবে বলে জানান বাবুনগরী।

এর আগে, হেফাজতের ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচির বিক্ষোভ মিছিলটি বায়তুল মোকাররম থেকে শুরু হয়ে শান্তিনগর মোড়ে এলে আইনশৃঙ্খলাবাহিনী বাধা দেয়। তবে মিছিলের অগ্রভাগে থাকা হেফাজত কর্মীরা পুলিশি ব্যারিকেড হটিয়ে মৌচাকের দিকে এগিয়ে যান। পরবর্তীতে হেফাজতের কেন্দ্রীয় নেতারা মাইকে নেতাকর্মীদের মিছিল নিয়ে শান্তিনগর মোড় পার না হওয়ার নির্দেশ দিলে তারা ফিরে আসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *