এবার গাজায় পোর্ট বানাবে ইসরাইল!

আন্তর্জাতিক

নিউজ মিডিয়া ২৪: ডেস্ক : গাজা সীমান্তে ভ্রাম্যমাণ ডক বানানোর প্রস্তুতি নিচ্ছে ইসরাইল। এ জন্য তারা গ্রিসের প্রশাসনিক অংশ সাইপ্রাসের সঙ্গে জোট বেঁধেছে। গাজায় কোনো মালামাল ঢুকলে তার ইসরাইল পোর্ট থেকে পরীক্ষণ হয়ে যাবে। ইসরাইলি সংবাদমাধ্যমের বরাত দিয়ে বুধবার আনাদলু এজেন্সি এ তথ্য জানায়।

ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী অভিগদর লিবারম্যান এবং গ্রিস সাইপ্রিয়ট প্রশাসনের সভাপতি নিকোস অনাস্তিয়াদেসের মধ্যকার আলোচনার সময় এই পরিকল্পনাগুলো নীতিগতভাবে সম্মত হয়েছে। ইসরাইলি চ্যানেল ২ অনুযায়ী, তিন মাসের মধ্যে একটি প্যানেল তৈরি করা হবে দুই সপ্তাহ ধরে আটকে থাকা পরিকল্পনাটির জন্য। এই ডকের মধ্যে অন্তর্ভুক্ত থাকবে একটি পদ্ধতি যা ফিলিস্তিনি সন্ত্রাসী বাহিনীর ওপর পর্যবেক্ষণ করার জন্য ব্যবহার হবে।

চ্যানেল সম্পর্কে সিনিয়র প্রতিরক্ষা কর্মকর্তা বলেন, আমরা যত দ্রুত সম্ভব গাজা এলাকার লোকদের জানিয়ে দেব এটি খোলা ও বন্ধের বিষয়ে। ইসরাইলি মিডিয়া বলছে, গাজার ফিলিস্তিনি গ্রুপ হামাস কর্তৃক তিন ইসরাইলিদের মুক্তির বন্দোবস্ত করা হবে, এবং ইসরায়েলি সেনাদের দুজনকে অবশেষে ফেরত পাঠানো হবে। তবে প্রতিবেদনে ইসরাইল বা গ্রিস সাইপ্রিয়ট প্রশাসন কর্তৃপক্ষ কর্তৃক কোনো মন্তব্য ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *