খালেদা জিয়ার সাক্ষাৎ চেয়ে আবেদন: ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠি

বাংলাদেশ

নিউজ মিডিয়া ২৪:  ঢাকা : কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার চারজন ব্যক্তিগত চিকিৎসক ও দলের তিন সিনিয়র নেতার সাক্ষাতের ব্যাপারে কারাবিধি অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কারা মহাপরিদর্শকের কাছে চিঠি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ। এ ব্যাপারে বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আবদুস সাত্তারের আলাদা দুইটি আবেদনের প্রেক্ষিতে সুরক্ষা সেবা বিভাগ এ চিঠি দেয়।

চিঠিতে সুরক্ষা সেবা বিভাগের সহকারী সচিব মোহাম্মদ আলী জেল কোড অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কারা মহাপরিদর্শকের কাছে নির্দেশক্রমে অনুরোধ জানিয়েছেন।

গতকাল কারা মহাপরিদর্শকের কাছে পাঠানো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের আলাদা দু’টি চিঠির কপি বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আবদুস সাত্তারের কাছে পাঠানো হয়। বিএনপি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

বিএনপি সূত্র জানায়, বৃহস্পতিবার রাত ৯টা পর্যন্ত খালেদা জিয়ার সঙ্গে তার ব্যক্তিগত চার চিকিৎসক ও দলের তিন নেতার সাক্ষাতের ব্যাপারে কারাকর্তৃপক্ষের কোন অনুমতি মেলেনি।
তবে চিঠির কপি দুইটি পাওয়ার পর দলের মহাসচিবসহ সিনিয়র নেতারা আলোচনা করে চেয়ারপারসনের সঙ্গে কোন তিনজন সিনিয়র নেতা এবং কোন চারজন চিকিৎসক সাক্ষাৎ করতে যাবেন তার একটি তালিকা তৈরি করবেন। কারাকর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে তারা এ সাক্ষাৎ করবেন।

এদিকে বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে জরুরি বৈঠক করেছেন দলটির সিনিয়র নেতারা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বৈঠকে নেতারা কারাগারে খালেদা জিয়ার সঙ্গে তার ব্যক্তিগত চিকিৎসক ও তিন সিনিয়র নেতার সাক্ষাৎ, জাতীয় নির্বাচনের সীমানা পুনঃনির্ধারণ ও গাজীপুর এবং খুলনা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আলোচনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *