তিন দিনের ব্রিটেন সফরে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আন্তর্জাতিক

নিউজ মিডিয়া ২৪: ডেস্ক: আগামী সপ্তাহে তিন দিনের ব্রিটেন সফরে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার সফর উপলক্ষে লন্ডনে অভিনব প্রতিবাদ তথা বিক্ষোভ কর্মসূচির আয়োজন করেছে একটি গ্রুপ। কিন্তু বিক্ষোভ কর্মসূচি এড়াতে সফরে ট্রাম্প লন্ডনে বিশেষ সময় কাটাবেন না বলে জানিয়েছে ব্রিটিশ কর্তৃপক্ষ।
ব্রিটিশ প্রধানমন্ত্রীর দফতর সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলেছে, বৃহস্পতিবার সস্ত্রীক ট্রাম্প ব্রিটেন পৌঁছবেন। প্রথম দিন অক্সফোর্ডশায়ারের ব্লেনহাইম প্রাসাদে মার্কিন অতিথিদের জন্য বিশেষ নৈশভোজের আয়োজন করা হয়েছে। রাতে লন্ডনে ফিরবেন ট্রাম্প। কিন্তু রাতটুকু কাটিয়েই চলে যাবেন বাকিংহামশায়ার।
আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়েছে, সেখানেই ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে-র সঙ্গে ট্রাম্পের বৈঠক হবে। শুক্রবার বিকেলে লন্ডন থেকে ১৬৪ কিলোমিটার দূরের উইন্ডসর প্রাসাদে রানি দ্বিতীয় এলিজ়াবেথের সঙ্গে দেখা করবেন ট্রাম্প দম্পতি।

খবরে বলা হয়েছে, ট্রাম্পদের সফরের বেশিটাই কাটবে স্কটল্যান্ডে, ‘ব্যক্তিগত কাজে’। স্কটল্যান্ডে ট্রাম্পদের সফরসূচি এখনও প্রকাশ করা হয়নি। তবে জানা গেছে, গল্ফ খেলেই সময় কাটাবেন তারা। ট্রাম্পদের সঙ্গে থাকতে পারেন থেরেসার স্বামী ফিলিপ মে।
বিট্রিশ গণমাধ্যম বিবিসির প্রতিবেদনে শুক্রবার বলা হয়, ট্রাম্প থাকার সময়ে তাকে ব্যঙ্গ করে বেলুন উড়বে ওয়েস্টমিনস্টারের আকাশে। জোরদার প্রতিবাদের আশঙ্কাতেই কি লন্ডন এড়িয়ে যাচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্প?
তবে ব্রিটেনে মার্কিন রাষ্ট্রদূত উডি জনসন বলেন, ‘না, প্রেসিডেন্ট কিছু এড়িয়ে যাচ্ছেন না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *