বিএনপির ‘আটক এবং গুম-খুনের শিকার নেতা-কর্মীদের পরিবারের খোঁজ নিলেন আমিনুল হক

রাজনীতি
নিউজ মিডিয়২৪:  ঢাকা: রাজধানীর পল্লবী-রূপনগর এলাকায় পুলিশের হামলায় দলের আহত, আটক এবং গুম-খুনের শিকার নেতা-কর্মীদের পরিবারের খোঁজ নিলেন সাবেক ফুটবলার ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক। তিনি নির্যাতিত কর্মীদের পরিবারের কাছে উপহার সামগ্রী তুলে দিয়েছেন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে তিনি এ উপহার তুলে দেন এবং নেতা-কর্মীদের খোঁজ-খবর নেন।

এ সময় আমিনুল হক বলেন, জুলুম-অত্যাচার করে কেউ কোনো দিন ক্ষমতায় থাকতে পারেনি। এই সরকারও পারবে না। বিএনপির নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ অবস্থান ও রাজপথের আন্দোলনে এ সরকারের পতন ঘটবে।

গত ১৭ আগস্ট শেরে-বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির শ্রদ্ধা নিবেদন কর্মসূচিকে ঘিরে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশের হাতে আটক রূপনগর-পল্লবীর ৫ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা পারভেজ, পল্লবী থানা স্বেচ্ছাসেবক দলের নেতা রাসেল ছাড়াও বিগত দিনে গুম হওয়া পল্লবী থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নূর আলম ও পল্লবী থানা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলামের পরিবারকে আর্থিক সহায়তা তুলে দেন আমিনুল।

এর আগে, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হক সংগঠনের যুগ্ম আহ্বায়ক এ জি এম শামসুল হক, সদস্য তুহিরুল ইসলাম তুহিন ও এ বি এম আব্দুর রাজ্জাকের পরিবারের খোঁজ নেন এবং পরিবারের সদস্যদের সান্তনা দেন। গত ১৭ আগস্টের ঘটনায় তাদের আটক করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য আমজাদ হোসেন মোল্লা, মাহাবুব আলম মন্টু, পল্লবী থানা ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি আশরাফ আলী গাজী, ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নজু, পল্লবী থানা সেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, রূপনগর থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব শামীম প্রমুখ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *