বিশ্বে জুয়েলারি শিল্পে মডেল হবে বাংলাদেশ: ফরিদপুরে দিলীপ রায়

প্রশাসন

ফরিদপুর: বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ফরিদপুর জেলা শাখার প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৬ এপ্রিল) সকাল ১১টায় ফরিদপুর প্রেসক্লাবের হলরুমে এ প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়।

ফরিদপুর জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) আহ্বায়ক নন্দ কুমার বড়ালের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, বাজুসের জেলা মনিটরিং-এর স্থায়ী কমিটির সভাপতি ও বাজুসের সাবেক কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. দিলীপ কুমার রায়।

প্রধান অতিথির বক্তব্যে দিলীপ কুমার রায় বলেন, আগামীতে বিশ্বে জুয়েলারি শিল্পে মডেল হবে বাংলাদেশ। বাজুসের নতুন প্রেসিডেন্ট  সায়েম সোবহান আনভীরের নেতৃত্বের দক্ষতায় ও সুপরিকল্পনায় জুয়েলারি শিল্পে ফিরবে প্রাণ। সাফল্যের মধ্য দিয়ে অদূর ভবিষ্যতে জুয়েলারি শিল্প ফিরে পাবে তার হারানো ঐতিহ্য।

দিলীপ রায় আরো বলেন, সারাদেশের স্বর্ণ ব্যবসায়ীদের বাজুসের পতাকাতলে আনাই এখন আমাদের প্রধান লক্ষ্য। বাজুসের নতুন কমিটি নতুন অভিযাত্রা শুরু করেছে। নতুন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের শীর্ষ ব্যবসায়ী গ্রুপ বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীর। তারই নির্দেশনায় স্বর্ণ ব্যবসায়ীদের বাজুসের পতাকাতলে আনতে প্রথম পর্যায়ে সব বিভাগে প্রতিনিধি সভা করা হচ্ছে।

বাজুসের কেন্দ্রীয় কমিটির সাবেক এই সভাপতি বলেন, বাংলাদেশ জুয়েলারি শিল্পকে এমনভাবে ঢেলে সাজাতে হবে যেন তা গার্মেন্টস শিল্পের সঙ্গে পাল্লা দিতে পারে। এ সময় স্বর্ণ ব্যবসায়ীদের উদ্দেশ্য করে তিনি বলেন,সবাইকে এক থাকতে হবে এবং এই শিল্পের উন্নতির জন্য কাজ করতে হবে। তিনি ১১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটিকে খুব তাড়াতাড়ি নির্বাচনের প্রস্তুতি নেওয়ার, সদস্য সংগ্রহ করার এবং ভোটার তালিকা হালনাগাদ করার আহ্বান জানান।

এ সময় অন্য বক্তারা বলেন, বাজুসের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর বাংলাদেশের স্বর্ণ ব্যবসায়ীদের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার প্রত্যয় ব্যক্ত করেছেন। আর সেই লক্ষ্যে তিনি সাড়ে ১২ হাজার কোটি টাকা ব্যয়ে দেশে এশিয়ার বৃহত্তম স্বর্ণ কারখানা গড়ে তুলতে যাচ্ছেন। অর্থাৎ বাংলাদেশে এখন থেকে আমরা পিওর স্বর্ণ উৎপাদন করতে যাচ্ছি। আগে যেটা আমরা সুইস বার দেখতাম, যেখানে লেখা থাকতো মেইড ইন সুইজারল্যান্ড, এখন থেকে স্বর্ণবারে লেখা থাকবে ‘মেইড ইন বাংলাদেশ। ’

প্রতিনিধি সভার উদ্বোধন করেন ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস।

বাজুসের ফরিদপুর জেলা শাখার আয়োজনে এ প্রতিনিধি সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদপুর পৌরসভার ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ মতিউর রহমান শামীম, সুনামধন্য স্বর্ণ ব্যবসায়ী অরুণ কুমার দত্ত, বাজুসের ফরিদপুর জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক সুনীল চন্দ্র কর্মকার, স্বর্ণ ব্যবসায়ী বাসুদেব কর্মকার, বাজুসের ফরিদপুর জেলা শাখার সাবেক আহ্বায়ক অমল চন্দ্র কর্মকার, কানাইপুর জুয়েলার্স সমিতির সভাপতি আনন্দ কর্মকার ও ভাঙ্গা থানার সাধারণ সম্পাদক এম নজরুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *