রুমানাকে ব্যাট উপহার দিলেন তামিম

খেলা

নিউজ মিডিয়া ২৪: ঢাকা : সামনে দক্ষিণ আফ্রিকা সফর। চলছে তোড়জোড় করা প্রস্তুতি। নারী ওয়ানডে দলের অধিনায়ক রুমানা আহমেদ স্বাভাবিকভাবে দারুণ সিরিয়াস। কিন্তু এর আগেই শুনতে হয় দুঃসংবাদ। অনুশীলন ক্যাম্প শুরুর দুদিন আগে তার প্রিয় ব্যাট দু’টোই চুরি হয়ে গেছে। এর কাছ থেকে ওর কাছ থেকে ধার করে অনুশীলন চালান।

কিন্তু মূল ম্যাচে এভাবে প্রোটিয়াদের বিপক্ষে কাজটা একটু কঠিন। তবে তা সহজ করে দিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। রুমানার ব্যাট চুরি যাওয়ার খবর জানতে পেরেই নিজের একটি ব্যাট উপহার দিলেন নারী দলের অধিনায়ককে। আর ব্যাট পেয়ে ভীষণ খুশি রুমানা।

ব্যাট চুরির ঘটনাটা তামিমকে নিজেই জানিয়েছিলেন রুমানা। তবে আশা করেননি এতো দ্রুতই উপহার পেয়ে যাবেন। সিলেট থেকে ক্যাম্প শেষে ঢাকায় ফিরে বিসিবিতে এসেই তামিমের কাছ থেকে ব্যাট উপহার পেয়েছেন রুমানা। আর তাই উচ্ছ্বাসটা গোপন করতে পারেননি অধিনায়ক, আসলে ক্যাম্প শুরুর আগের দিন আমার দুইটা ব্যাটই চুরি হয়ে যায়। যার কারণে আমার একটু সমস্যা হচ্ছিল ব্যাট নিয়ে। আমি এটা তামিম ভাইয়ের সঙ্গে শেয়ার করি। তারপর তামিম ভাই আমাকে একটি ব্যাট উপহার দেন। খুব আনন্দিত আমাদের ভাইরা আমাদের সমর্থন দিচ্ছেন।

বর্তমানে ইনজুরি থেকে সেরে উঠতে রিহ্যাব করছেন তামিম। হাঁটুতে চোট। যথারীতি মিরপুরে রিহ্যাবে এসেছিলেন বুধবারও। রুমানার হাতে এক ফাঁকে ব্যাট তুলে দেন তিনি। ব্যাটের প্রসঙ্গ এলে বৃহস্পতিবার তামিম জানান, হ্যাঁ, গতকালই ওকে একটা ব্যাট দিয়েছি। ওর ব্যাট দুটোই চুরি হয়ে গেছে। তাই উপহার দিলাম।

আন্তর্জাতিক ক্রিকেটে অন্যের ব্যাট নিয়ে বড় বড় রেকর্ড গড়ার উদাহরণ ভুরিভুরি। ঘরোয়া অঙ্গনে তো আরও বেশি। তাই তামিমের ব্যাট কতটা সৌভাগ্য আনে রুমানার জন্য তাই দেখার বিষয়। নারী দলের অন্যতম সেরা এই ব্যাটার তামিমের ব্যাট পেয়ে ভীষণ উৎফুল্ল তবে ব্যাটের গুণে নয় খেলবেন নিজের প্রতিভায়, ব্যাটে কি হবে আমি জানিনা, আমি আমার মেধা ও প্রতিভা দিয়ে খেলতে চাই।

নারী দলের সেরা খেলোয়াড়দের একজন হওয়ার পরও রুমানার বিসিবি থেকে মাসে পান ৩০ হাজার টাকা। ভালো মানের একটি ব্যাটের দাম এরচেয়ে বেশি। ছেলে ক্রিকেটারদের সঙ্গে অর্থনৈতিক বিচারে আছে বিস্তর ফারাক। সেই ফারাক ঘুচাতে কেবল ব্যাট নয় দক্ষিণ আফ্রিকা থেকে ফিরলে রুমানাদের স্পন্সর জোগাড় করে দেয়ারও আশ্বাস দিয়েছেন তামিম ইকবাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *