সরকারি কর্মচারীদের নিরপেক্ষ থাকার সুযোগ নেই: তথ্যমন্ত্রী

জাতীয়

নিউজ মিডিয়া ২৪: ঢাকা: দেশের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নিরপেক্ষ থাকার নেই বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
শনিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ  (আইইবি) এর সদরদফতর, ঢাকা কেন্দ্র এবং ইআরসি, ঢাকা যৌথ উদ্যোগে ইফতার মাহফিলে তথ্যমন্ত্রী এ মন্তব্য করেন।
তথ্যমন্ত্রী বলেন, একজন সরকারি কর্মকর্তা এবং কর্মচারী নিরপেক্ষ থাকতে পারে না। আপনাদের অবশ্যই দেশের সংবিধানের চারটি ধারা মেনে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির পক্ষ নেয়া উচিত। সরকারি কর্মচারীদের নিরপেক্ষ থাকার সুযোগ নেই।
তিনি বলেন, শিল্পজগতে সুশাসন না থাকলে কোনো কিছুই করা সম্ভব না। দেশে সুশাসনের জন্য বদনাম জগত থেকে বেরিয়ে আসতে হবে প্রকৌশলীদের। আর এর দায়িত্ব  নিতে হবে প্রকৌশলীদের।
দেশে সুশাসনের দরকার এমন মন্তব্য করে ইনু বলেন, এ সুশাসন এর জন্য দলবাজি থেকে বেরিয়ে আসতে হবে। কোনো দলবাজির কাছে কোন মতেই মাথা নত করা যাবে না। দলবাজি থেকে সরকারি কর্মচারীদের বের হয়ে আসার জন্য তাদের নিজেরই দায়িত্ব নিতে হবে।
আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুরের সভাপতিত্ব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, আইইবি ঢাকা কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শিবলু), ইআরসি’র সাধারণ সম্পাদক প্রকৌশলী খান আতাউর রহমান সান্টুসহ আইইবির নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *