সোমবার রাজধানীর যেসব সড়ক এড়িয়ে চলবেন

জীবনযাপন

নিউজ মিডিয়২৪:  ঢাকা: সোমবার (১০ জানুয়ারি) সকালে রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২২।

এর ফলে এদিন ভোর ৪টা থেকে আনুমানিক দুপুর ১টা পর্যন্ত হাতিরঝিলে সব প্রকার যান চলাচল বন্ধ থাকবে।

এ কারণে হাতিরঝিল এলাকায় যানবাহন চালকদের চলাচলের জন্য ডাইভারশন মেনে চলাচল করার জন্য অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

 

এছাড়া ভোর ৪টা থেকে ম্যারাথন শুরুর স্থান আর্মি স্টেডিয়াম থেকে কাকলী, গুলশান-২ ও গুলশান-১ সড়কেও নির্ধারিত সময় পর্যন্ত সাময়িক সময়ের জন্য যান চলাচল বন্ধ থাকবে।

রোববার (৯ জানুয়ারি) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রেইনবো ক্রসিং নিয়ে যে সমস্ত যানবাহন হাতিরঝিল হয়ে গুলশান, বনশ্রী, রামপুরা ও বাড্ডায় যেতে ইচ্ছুক তারা মগবাজার, মৌচাক হয়ে যাবেন।

রামপুরা ইউলুপ ও ইসলাম টাওয়ার দিয়ে যে সমস্ত গাড়ি হাতিরঝিলের মধ্য দিয়ে যেতে ইচ্ছুক তারা গুলশান বাড্ডা লিংক রোড হয়ে যাবেন।

পুলিশ প্লাজা হয়ে যে সমস্ত গাড়ি হাতিরঝিলের মধ্য দিয়ে বিভিন্ন দিকে যেতে ইচ্ছুক তারা পুলিশ প্লাজা ও শুটিং ক্লাবের মাঝের রাস্তা দিয়ে বাড্ডা লিংক রোড হয়ে যাবেন।

এছাড়া ভোর সাড়ে ৫টায় ম্যারাথন দলটি আর্মি স্টেডিয়াম থেকে কাকলী হয়ে গুলশান-২ ও গুলশান-১ অতিক্রম করে হাতিরঝিলে প্রবেশ করবে। সে কারণে ভোর ৪টা থেকে দলটি যতক্ষণ যে সড়ক দিয়ে যাবে, ততক্ষণ সে সকড়টিতে যানবাহন চলাচল সাময়িক বন্ধ থাকবে। তবে ম্যারাথন দল কোনো সড়ক অতিক্রম করার সঙ্গে সঙ্গে সড়কটি খুলে দেওয়া হবে।

ডিএমপির ট্রাফিক বিভাগ বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২২ চলাকালে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে সবার সর্বাত্মক সহযোগিতা চেয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *