২০ দলীয়জোটের বৈঠক শেষ, দুই সিটিতে একক প্রার্থী দেয়ার বিষয়ে আলোচনা

রাজনীতি

নিউজ মিডিয়া ২৪: ঢাকা : গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে শুরু হওয়া ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের জরুরি বৈঠক শেষ হয়েছে। আজ সন্ধ্যা সোয়া সাতটায় এ বৈঠক শুরু হয়, শেষ হয় রাত ৯টায়। বৈঠকে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে জোট নেতারা আলোচনা করেছেন। একক প্রার্থী দেয়া গেলে ২০ দলের প্রার্থী জয়ী হবে বলেও বৈঠকে আশাবাদ ব্যক্ত করা হয়েছে। বৈঠক শেষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া শীর্ষনিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।

দলীয় ব্যানারে নির্বাচন করতে না পারলেও জামায়াতে ইসলামী গাজীপুর ও খুলনা সিটিতে প্রার্থী ঘোষাণা করেছে। নগর উন্নয়ন ফোরামের ব্যানারে জামায়াতেরর প্রার্থীরা মাঠে রয়েছেন। এ প্রসঙ্গে ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া জানান, বৈঠকে জোটে নেতারা বিএনপির মনোনীত প্রার্থীকে সমর্থন দিয়ে মাঠে কাজ করার বিষয়ে মতামত দিয়েছেন। তবে জামায়াতে ইসলামীর প্রতিনিধি ও দলটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মাওলানা আবদুল হালিম নিজেদের অবস্থান স্পষ্ট করেননি। গোলাম মোস্তফা ভুইয়া বলেন, আমরা জামায়াতে ইসলামীকে অনুরোধ করেছি ২০ দলীয়জোটের একক প্রার্থীর পক্ষ কাজ করতে। জামায়াতে আবদুল হালিম এ প্রসঙ্গে বলেছেন, আপনাদের কথা শুনেছি, এ বিষয়ে আমি দলীয় ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত জানাবো।

২০ দলীয় জোটের সমন্বয়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য আবদুল হালিম, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, কল্যাণ পার্টির মহাসচিব এমএম আমিনুর রহমান, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, জাগপার রেহেনা প্রধান, বিজেপির সাধারণ সম্পাদক আবদুল মতিন সৌদ, লেবার পার্টির (একাংশ) চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, অপর অংশের এমদাদুল হক চৌধুরী, ডেমোক্রেটিক লীগের সাইফুদ্দিন মুনি, সাম্যবাদী দলের সাঈদ আহমেদ, জমিয়তে ওলামার মহিউদ্দিন ইকরাম, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির মঞ্জুর হোসেন ঈসা প্রমুখ।

উল্লেখ্য, আগামী ১৫ মে ভোটগ্রহণের দিন ধার্য করে গত ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১২ এপ্রিল। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৫ ও ১৬ এপ্রিল। আর মনোনয়নপত্র প্রত্যাহার ২৩ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৪ এপ্রিল। এদিকে গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছর কারাদণ্ড দেন বিচারিক আদালত। ওইদিনই তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *